মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৬ অক্টোবর ২০১৯

২৮ অক্টোবর চালু হচ্ছে বিমানের ঢাকা-মদিনা নিয়মিত ফ্লাইট


প্রকাশন তারিখ : 2019-10-24

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২৮-১০-২০১৯ (সোমবার) হতে ঢাকা-মদিনা-ঢাকা এবং চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে। দীর্ঘ প্রতিক্ষিত ঢাকা-মদিনা ফ্লাইট প্রাথমিকভাবে সপ্তাহে ৩ দিন যথাক্রমে সোমবার, বুধবার এবং শনিবার পরিচালিত হবে এবং চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইটটি সপ্তাহের প্রতি বৃহস্পতিবার পরিচালিত হবে। ২৭১ আসনের নতুন প্রজন্মের অত্যাধুনিক ও সুপরিসর জাহাজ বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ মাহবুব আলী এমপি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উপস্থিত থেকে মদিনা ফ্লাইট উদ্বোধন করবেন এবং সম্মানিত যাত্রীদের স্বাগত জানিয়ে বিদায় জানাবেন।

 

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকা হতে দুপুর ১:১৫ টায় ফ্লাইটটি ছেড়ে মদিনা-বিমানবন্দরে স্থানীয় সময় বিকাল ০৫:৩০ টায় পোঁছবে। আবার মদিনার স্থানীয় সময় সন্ধ্যা ৭:১৫ টায় ফ্লাইটটি ছেড়ে পরের দিন ঢাকায় ভোর ০৪:২৫ টায় পোঁছবে। একই সিডিউলে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর থেকে চট্টগ্রাম-মদিনা ফ্লাইটটি পরিচালিত হবে।

 

প্রতিবছর বাংলাদেশ থেকে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মানুষ পবিত্র ভূমি মক্কা ও মদিনায় উমরা হজ্জ পালনের উদ্দেশ্যে গমন করেন। উমরা হজ্জের উদ্দেশ্যে এই সংখ্যা প্রতি বছরই বৃদ্ধি পাচ্ছে। সরাসরি মদিনা ফ্লাইট উদ্বোধনের মাধ্যমে এদেশের ধর্মপ্রাণ মানুষের দীর্ঘদিনের আকাঙ্ক্ষা পূর্ণ হতে যাচ্ছে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স উড়োজাহাজ স্বল্পতার কারণে এ রুটটি এতদিন চালু করতে পারেনি। বিমানের রুট সম্প্রসারণ প্রক্রিয়ার অংশ হিসেবেই চালু হচ্ছে ঢাকা-মদিনা-ঢাকা এবং চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম ফ্লাইট।

 

সম্প্রতি সৌদি সরকার বাংলাদেশিদের জন্য ভিজিট ভিসা চালু করেছে; ফলে এ রুটে যাত্রী সংখ্যা আরো বৃদ্ধির সুযোগ সৃষ্টি হয়েছে। উল্লেখ্য, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মদিনা ফ্লাইট উদ্বোধন উপলক্ষে উভয় রুটে যাত্রীদের জন্য ১৫% হ্রাসকৃত ভাড়ায় টিকেট বিক্রি করছে।

 

বিমান কর্তৃপক্ষ আগামী ৩১ অক্টোবর ২০১৯ থেকে চট্টগ্রাম-মদিনা রুটের প্রথম ফ্লাইটটির উদ্বোধন করবে।

 

ঢাকা-মদিনা-ঢাকা রুটে ইকোনমি ক্লাসের রিটার্ণ টিকিটের ক্ষেত্রে সকল ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ভাড়া ৬০৫ ইউএস ডলার এবং চট্টগ্রাম-মদিনা-চট্টগ্রাম রুটে ইকোনমি ক্লাসের রিটার্ণ টিকিটের ক্ষেত্রে সকল ট্যাক্স ব্যতীত সর্বনিম্ন ভাড়া ৬২২ ইউএস ডলার  নির্ধারণ করা হয়েছে।

 

বিমানের সকল সেলস সেন্টার, ট্রাভেল এজেন্ট, অনলাইনে বিমানের ওয়েবসাইট www.biman-airlines.com ও বিমানের কল সেন্টার (মোবাইল: ০১৭৭৭৭১৫৬১৩-৬) থেকে ঢাকা-মদিনা-ঢাকা রুটের টিকেট ক্রয় করা যাবে।


Share with :

Facebook Facebook