মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ২৪ জুলাই ২০১৯

প্রতিবাদ


প্রকাশন তারিখ : 2019-07-24

২৩ জুলাই ২০১৯ তারিখে দৈনিক যুগান্তর পত্রিকায় ‘ফিটনেসবিহীন পাইলট দিয়ে এবার প্রধানমন্ত্রীর ফ্লাইট! শিরোনামে প্রকাশিত সংবাদটি-তে যে অভিযোগ করা হয়েছে তা মূলতঃ ভূল ব্যাখ্যা, অনুমাননির্ভর ও বস্তুনিষ্ঠ নয়। উক্ত সংবাদটি প্রকাশিত হওয়ায় জনমনে যে বিভ্রান্তি সৃষ্টি হয়েছে তা অবসানের নিমিত্তে বাংলাদেশ বিমানের বক্তব্য নিম্মরুপ :

 

১৩-০৭-২০১৯ তারিখে ক্যাপ্টেন শোয়েব চৌধুরী শারীরিক অসুস্থতার কারণে নিয়মানুযায়ী SICK REPORT করেন। পরবর্তীতে ১৪-০৭-২০১৯ তারিখে বিষয়টি বিমানের চীফ মেডিকেল অফিসার -কে অবহিত করেন এবং চীফ মেডিকেল অফিসার ২ দিনের জন্য Sick Leave মঞ্জুর করেন। কিন্তু ক্যাপ্টেন শোয়েব চৌধুরী শারীরিক অসুস্থতা কাটিয়ে ১৫-০৭-২০১৯ তারিখেই তার সুস্থতা বিমান সিডিউলকে অবহিত করেন। ৪৮ ঘন্টার মধ্যে ফিট রিপোর্ট করলে CMO এর অনুমোদনের প্রয়োজন হয় না বিধায় নিয়মানুযায়ী বিমান কর্তৃপক্ষ ক্যাপ্টেন শোয়েব চৌধুরীকে ১৬-০৭-২০১৯ তারিখে ঢাকা-কুয়েত-ঢাকা ফ্লাইট পরিচালনা শেষে ১৭-০৭-২০১৯ তারিখে ফিরে এসে ১৮-০৭-২০১৯ তারিখে ক্যাপ্টেন শোয়েব চৌধুরী তার দাপ্তরিক কর্তব্য পরিচালনাসহ ভিভিআইপি ফ্লাইটের ব্রিফিং সম্পন্ন করেন এবং ১৯-০৭-২০১৯ তারিখে যথারীতি মাননীয় প্রধানমন্ত্রীর ভিভিআইপি ফ্লাইট পরিচালনা করেন। অসুস্থতার বিষযে চীফ মেডিকেল অফিসার এর সাথে ক্যাপ্টেন শোয়েব চৌধুরীর কোন কথা কাটাকাটি বা বাকবিতন্ডিতা হয়নি। যেহেতু নিয়মানুযায়ী সকল কার্যক্রম সম্পন্ন হয়েছে তাই এ বিষয়ে কোন অভিযোগও উত্থাপিত হয়নি।

 

অতপর, ভবিষ্যতে এই ধরণের বিভ্রান্তিকর, ভূল ব্যাখা দিয়ে অনুমান নির্ভর সংবাদ প্রচরণা থেকে বিরত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো। রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থার ভাবমূর্তি অক্ষুণ রাখার লক্ষ্যে আমাদের উপরোক্ত বক্তব্যগুলো যথাযথ গুরুত্ত্বসহকারে আগামীকালের সংখ্যায় প্রকাশের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো যাচ্ছে।’


Share with :

Facebook Facebook