Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ৯ মে ২০১৯

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-০৬০ ফ্লাইট ইয়াঙ্গুন বিমান বন্দরে দূঘটনায় পতিত


প্রকাশন তারিখ : 2019-05-09

বুধবার (০৮মে ২০১৯) বিকাল ০৩:৪৫ ঘটিকায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা থেকে ইয়াঙ্গুনগামী ড্যাশ ৮ কিউ ৪০০ উড়োজাহাজ বিজি-০৬০ ফ্লাইটটি ঢাকা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। ফ্লাইটটি সন্ধ্যা ০৬:২২ মিনিটে ইয়াঙ্গুন বিমান বন্দরে অবতরণকালে বৈরী আবহাওয়ার কারনে রানওয়ে থেকে বাইরে চলে যায়। বিমানটিতে ০১জন শিশুসহ ২৯ জন যাত্রী, ০২জন পাইলট, ০২ জন কেবিন ক্রু ও ০২ জন গ্রাউন্ড ইঞ্জিনিয়ার ছিলেন। ঐ ফ্লাইটের ৩৫ জন আরোহীর সকলেই নিরাপদে আছেন। এ ঘটনায় ১৯ জন যাত্রী (০১জন শিশুসহ) আহত অবস্থায় ইয়াঙ্গুনের স্থানীয় হাসপাতালে ভর্তি হন। পরবর্তীতে বুধবার রাতেই ভর্তিকৃত ০৪ জন যাত্রীকে প্রাথমিক চিকিৎসা শেষে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়। এদিকে বিজি-০৬০ ফ্লাইটটি দূর্ঘটনা কবলিত হওয়ায় ইয়াঙ্গুন থেকে ঢাকাগামী যাত্রীরা সেখানে আটকা পড়ে। অপেক্ষমান যাত্রীদেরকে আনার জন্য বিমানের একটি বিশেষ ফ্লাইট বিজি-১০৬০ বুধবার রাত ১১:২৫ মিনিটে ইয়াঙ্গুনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করে এবং ১৭ জন যাত্রী নিয়ে বৃহস্পতিবার ভোররাত ০৪:৫০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরন করে।

 

আহত যাত্রীদের চিকিৎসা ও অন্যান্য সকল ধরনের সেবা ও সহযোগীতা দেবার জন্য বিমানের পক্ষ থেকে উদ্দ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া মিয়ানমারের বাংলাদেশ দূতাবাস হাসপাতালে ভর্তিকৃত যাত্রীদের সার্বিক বিষয়ে তদারকি ও খোঁজখবর রাখছেন। আহত যাত্রীরা সবাই এখন শঙ্কামুক্ত।

 

যাত্রীদের বিষয়ে খোঁজখবর নেবার জন্য তাদের আত্মীয় স্বজনকে বিমানের অপারেশন কন্ট্রোল সেন্টারের +৮৮০২৮৯০১৫৩০ এই নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হলো।


Share with :

Facebook Facebook